আওয়ামীলীগ

করোনা রোগীদের সেবায় মুগদা মেডিকেল ছাত্রলীগ

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশ। মারাত্মক ছোঁয়াচে রোগ হওয়ায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর পাশে ভয়ে কেউ থাকতে চাচ্ছে না। সন্দেহজনক করোনা আক্রান্ত বাবা মাকে রাস্তায় বনে জঙ্গলে ফেলে দেওয়ার খবর বাংলাদেশে পাওয়া যাচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ঘোষিত মৃত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মাধ্যমে করোনা না ছড়ানোর কথা থাকলেও দাফন কাজে মৃতের স্বজনরা কেউ অংশ নিচ্ছে না।অনেক জায়গায় করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির দাফনে বাধা আসার খবর পাওয়ার যাচ্ছে। করোনা নিয়ে এমন ভীতিকর পরিস্থিতিতে মুগদা মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সক্রিয় কর্মী অভিজিৎ সরকার জ্যোতি জীবনের ঝুঁকি নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদেরকে স্বেচ্ছায় সেবা দিচ্ছে। শনিবার সকাল থেকে তিনি এ স্বেচ্ছাসেবা দিচ্ছেন।

জানা গেছে, অভিজিৎ সরকার জ্যোতি মূলত করোনা ডেডিকেটেড মুগদা মেডিকেল কলেজে স্বেচ্ছাসেবার অংশ হিসেবে তিনি প্লাজমা থেরাপিকে সফল করার জন্য রোগীদের সুস্থ হওয়ার পর প্লাজমা দানে উদ্বুদ্ধ করছেন।প্লাজমা থেরাপীর উপকারিতার দিকগুলো করোনাজয়ী রোগীদেরকে কাউন্সিলিং করছেন৷ পাশাপাশি অভিজিৎ সরকার জ্যোতি পরবর্তীতে সুস্থ ও প্লাজমা দানে আগ্রহী রোগীদের বিভিন্ন তথ্যসহ তালিকা তৈরি করছেন৷ এছাড়াও তিনি টেলিমেডিসিন বিভাগে স্বাস্থ্যকর্মীদের কাজে সহায়তাকরণ, স্যাম্পল কালেকশান বুথের বিভিন্ন কাজে সাহায্য করাসহ স্যাম্পল দিতে আসা ব্যক্তিদের মধ্যে সচেতনতা তৈরি, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে কাজ করছেন।

জানা যায়,ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্যের নির্দেশে মুগদা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সৈয়দ শরিফুল আলম মাহিন ও সাধারণ সম্পাদক শাহ্ আহমেদ নুছায়েরের অনুপ্রেরণায় শনিবার রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে স্বেচ্ছাসেবী হিসেবে কোভিড রোগীদের পাশে দাঁড়ায় মুগদা মেডিকেল কলেজ এ মেধাবী শিক্ষার্থী। তিনি মুগদা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী। মূলত চলমান পরিস্থিতিতে বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন সেবামূলক কার্যক্রমের অংশ হিসেবে জ্যোতির এই উদ্যোগ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close