জাতীয়তথ্যপ্রযুক্তি

ঘরে বসেই আইনি সহায়তা মিলবে ১৬৪৩০ নাম্বারে

নোভেল করোনা ভাইরাসের বর্তমান ক্রান্তিলগ্নে ঘরে বসে যে কোনো প্রয়োজনীয় পরামর্শ বা তথ্য পেতে সরকারি ২৪ ঘন্টা আইনি সহায়তা দিচ্ছে টুল ফ্রি জাতীয় হেল্পলাইন কল সেন্টারের ১৬৪৩০ নম্বরে।আজ শনিবার (১৮ এপ্রিল) এক পূনঃবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আইন মন্ত্রণালয়ের জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা।

সংস্থার সহকারী পরিচালক (মনিটরিং) মাসুদা ইয়াসমিন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আর্থিকভাবে অসচ্ছল সহায়-সম্বলহীন এবং নানাবিধ আর্থ-সামাজিক কারণে বিচার পেতে অসমর্থ বিচারপ্রার্থী জনগণকে আইনগত সহায়তা দেয়ার উদ্দেশে আইনগত সহায়তা প্রদান আইন ২০০০ প্রণয়ন করা হয়।

এ আইনের উদ্দেশ্য পূরণকল্পে সরকার আইন ও বিচার বিভাগের অধীনে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা প্রতিষ্ঠা করে। বর্তমানে সারাদেশে সংস্থার তত্ত্বাবধানে সরকারি আইনগত সহায়তা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

এর আগে ১৫ এপ্রিল এই বিজ্ঞপ্তি দেন সংশ্লিষ্ট দফতর। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতিতে ঘরে বসে যে কোনো আইনগত প্রয়োজনে আইনি পরামর্শ বা তথ্য প্রাপ্তির উদ্দেশে সরকারি আইনগত সহায়তার জাতীয় হেল্পলাইন কল সেন্টার ১৬৪৩০ (টোল ফ্রি) নম্বরটি ২৪ ঘণ্টা চালু থাকবে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close